নারী নির্যাতন রোধে পাড়া মহল্লায় প্রতিরোধ কমিটি করতে হবে: চুমকি

জেলা বার্তা

নারী নির্যাতন-ধর্ষণ রোধে গ্রাম, পাড়া-মহল্লায় কমিটি গঠন করার তাগিদ দিয়েছেন গাজীপুর-৫ আসনের এমপি এবং সাবেক নারী ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

মঙ্গলবার দুপুরে গাজীপুর সদর উপজেলার বাড়িয়া ইউনিয়নের খুদে বর্মী লালমাটি মাঠে বাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আগরতলা ষড়যন্ত্র মামলা পরিচালনা কমিটির আহ্বায়ক ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর শহীদ ময়েজ উদ্দিনের ৩৬তম শাহাদাতবার্ষিকীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মেহের আফরোজ চুমকি বলেন, দেশে মহামারী করোনাভাইরাস বন্যাসহ নানা প্রাকৃতিক বিপর্যয়ের মধ্যে অনেক ভালো কাজের মধ্যেও কিছু কিছু খারাপ কাজ হচ্ছে। ধর্ষণ-নিপীড়ন সেগুলোরই অংশ।

তিনি বলেন, সবাই মিলে যেমন দেশটিকে স্বাধীন করেছি, তেমনি মানুষের প্রতি শ্রদ্ধাবোধ রেখে সহনশীল হয়ে নারী নির্যাতন প্রতিরোধকল্পে গ্রাম-মহল্লায় নারী নির্যাতন প্রতিরোধ কমিটি করে সবার সম্মিলিত প্রচেষ্টায় সোনার বাংলা গড়ে তুলতে হবে।

গাজীপুর সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক জহিরুল ইসলাম খানের সভাপতিত্বে ও বাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমানউল্লাহ আমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গাজীপুর সদর উপজেলার আওয়ামী লীগের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেন দুলাল, গাজীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট রীনা পারভীন, বাড়িয়া ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আক্তারুজ্জামান শুক্কুর, বাড়িয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহীদুল্লাহ মোড়ল, গাজীপুর সিটির ৪১নং ওয়ার্ড আওয়ামী লীগের আহ্বায়ক আলমগীর হোসেন খান, যুবলীগ নেতা মামুনুর রশীদ ভূঁইয়া প্রমুখ।