এইমাত্র পাওয়া মাশরাফি-মাহমুদউল্লাহকে নিয়ে নতুন তথ্য

খেলা বার্তা

বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা এবং অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ চোট কাটিয়ে উঠেছেন বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।সদ্য সমাপ্ত বিশ্বকাপে হ্যামস্ট্রিংয়ের চোট নিয়েই খেলেছেন মাশরাফি। এ ছাড়া বেশ কিছুদিন ধরেই কাঁধের চোটে ভুগে আসছিলেন বাংলাদেশের অভিজ্ঞ ব্যাটসম্যান মাহমুদউল্লাহ।বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে রান নিতে গিয়ে হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েন বাংলাদেশের এই অলরাউন্ডার। ফলে ভারতের বিপক্ষে খেলতে পারেননি তিনি। যদিও ইনজুরি নিয়েই পাকিস্তানের বিপক্ষে শেষ ম্যাচে খেলেছেন এই ডানহাতি ব্যাটসম্যান।

আসন্ন শ্রীলঙ্কা সফরে মাশরাফি এবং মাহমুদউল্লাহকে নিয়ে শঙ্কা থাকলেও তা উড়িয়ে দিয়েছেন আকরাম খান। এ ছাড়া শ্রীলঙ্কা সফরে বিশ্রামে থাকা সাকিব আল হাসান এবং লিটন দাসের বিকল্প হিসেবে অন্য দুজনকে নেয়ার ব্যাপারে কথা বলেন তিনি।বাংলাদেশের সাবেক এই অধিনায়ক বলেন, ‘সাকিব আর লিটনের জায়গায় দুজনকে তো আমাদের নিতেই হচ্ছে। এছাড়া মাহমুদুল্লাহ রিকভারি করে ফেলছে। মাশরাফিও রিকভারি করে ফেলছে। যারা ভালো করছে এবং ওই পজিশনে যারা আছে, তাদের আমরা নেওয়ার চিন্তা ভাবনা করছি।’

আগামী ২৩ জুলাই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে শ্রীলঙ্কায় যাবে বাংলাদেশ। ২৬ জুলাই সিরিজের প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে ২৮ জুলাই। ৩১ জুলাই তৃতীয় ওয়ানডে দিয়ে বাংলাদেশের শ্রীলঙ্কা সফর শেষ হবে। সিরিজের সবগুলো ম্যাচই কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।