শেষ হলো বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট

খেলা বার্তা

ফরিদপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালক (অনূর্ধ ১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালিকা (অনূর্ধ ১৭) শেষ হয়েছে।শনিবার খেলা শেষ হওয়ার পর প্রধান অতিথি হিসেবে চ্যাম্পিয়ন ও রানারআপ দলের দলের হাতে ট্রফি তুলে দেন ফরিদপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য খন্দকার মোশাররফ হোসেন।এরআগে ফরিদপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় নগরকান্দা উপজেলা ১-০ গোলে ফরিদপুর পৌরসভাকে পারিজিত করে চ্যাম্পিয়ন হয়।বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় ফরিদপুর সদর উপজেলা ৩-০ গোলে সদরপুর উপজেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।

ট্রফি বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার।প্রধান অতিথির বক্তব্যে সাংসদ খন্দকার মোশাররফ হোসেন বলেন, খেলা মানুষের শরীর ও মানস গঠনে সাহায্য করে। খেলাই পারে তরুণ সমাজকে মাদকসহ বিভিন্ন অন্যায় কাজ থেকে বিরত রাখতে।তিনি বলেন, এই খেলার মধ্য দিয়েই একদিন দেশের সেরা ফুটবল খেলোয়ার বের হয়ে আসবে। আজকের খুদে খেলোয়াররাই একদিন ছেলেদের ও মেয়েদের ফুটবলে দেশের হয়ে নেতৃত্ব দেব।

অন্যদের মধ্যে এসময় উপস্থিত ছিলেন- ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান, জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সাহা, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম খন্দকার প্রমুখ।গত ১৭ সেপ্টেম্বর সকালে ফরিদপুরের শেখজামাল স্টেডিয়ামে ফুটবলে লাথি দিয়ে এ টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার।প্রসঙ্গত, এ টুর্নামেন্টে ফরিদপুরের নয়টি উপজেলার বালক ও বালিকাসহ মোট ১৮টি এবং ফরিদপুর পৌরসভার দুটিসহ মোট ২০টি দল অংশ নেয়।