মিরাজের প্রতি রিয়াদের কৃতজ্ঞতা

খেলা বার্তা

কাঁধের চোট বেশ ভুগিয়েছে মাহমুদউল্লাহ রিয়াদকে। দীর্ঘদিন বোলিং থেকে দূরে থেকেছেন। বিশ্বকাপের মত মঞ্চে দল সেরা পার্ট টাইম বোলারের ‘সার্ভিস’ পায়নি। তবে সেরে ওঠে এখন আগের মত প্রতাপ নিয়েই ফিরেছেন রিয়াদ।যদিও সেরে ওঠার পথ মসৃণ ছিল না। অস্ত্রোপচার লাগতে পারে- এমনটিও শোনা গিয়েছিল। তবে কোনো কাঁটা-ছেঁড়া ছাড়াই সুস্থ হয়ে ওঠা রিয়াদ কৃতজ্ঞ অনুজ সতীর্থ মেহেদী হাসান মিরাজের প্রতি।রিয়াদের সুস্থ হয়ে ওঠার পেছনে মিরাজের কেমন অবদান, তা উঠে এসেছে শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম প্রথম আলোর এক প্রতিবেদনে। রিয়াদ জানান, মিরাজেরও একই ধরনের চোট থাকায় দুজন তাল মিলিয়ে কাজ করতে পেরেছেন, মিরাজ দিয়েছেন অভয়ও।

রিয়াদ বলেন, ‘মিরাজ অনেক সহায়তা করেছে। আমরা যখন আয়ারল্যান্ডে (বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজ) ছিলাম, তখন ওরও কাঁধের চোট ছিল। দেখতাম ওর অনেক কষ্ট হত। মিরাজের সঙ্গে কথা বলে জানলাম, এটার পুনর্বাসন প্রক্রিয়া সে কীভাবে সারছে।’‘ঐসময় ও অনেক সহায়তা করেছে। দুজন একসঙ্গে জিমে যেতাম। ব্যান্ডের কাজগুলো করতাম। মিরাজকে একটা ধন্যবাদ দিতে চাই।’– বলেন রিয়াদ।

রিয়াদের কৃতজ্ঞতাবোধ আপ্লুত করেছে মিরাজকে। তার জোগানো সাহস রিয়াদের সেরে ওঠায় খুশি মিরাজও। প্রথম আলোকে তিনি বলেন, ‘রিয়াদ ভাইকে সাহস দিয়েছিলাম। বলেছিলাম- ভাই, টেনশন করবেন না। আপনার হাত ভালো হয়ে যাবে। প্রথমে কষ্ট হবে। ধীরে ধীরে ঠিক হয়ে যাবে।’‘আমার কথায় হয়তো আত্মবিশ্বাস পেয়েছেন। আমি আর তিনি একসঙ্গে ফিটনেস নিয়ে কাজ করতাম। দেশে ফেরার পর বললেন, আমার এখন বেশ ভালো লাগছে। আমারও ভালো লাগছে, তিনি ভালোভাবে বোলিং শুরু করেছেন।’– বলেন মিরাজ।