ভোটগ্রহণ শেষ, ভুয়া ভোটের অভিযোগ অস্বীকার

বিনোদন বার্তা

বৃষ্টির বাধা উপেক্ষা করে উৎসবমুখর পরিবেশে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডি নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে।

শুক্রবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে। প্রিজাইডিং কর্মকর্তা ফারজানা জামান বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, ৫০ শতাংশের মতো ভোট কাস্টিং হয়েছে। এখন আমরা গণনার প্রস্তুতি নিচ্ছি।

এদিকে অনেক প্রার্থী ভুয়া ভোট প্রদানের অভিযোগ তুলেছেন। তারা জানান, ভুয়া ভোটের বিষয়ে তারা বিকাল ৫টায় জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে গণমাধ্যমকর্মীদের অবহিত করবেন। তবে ভুয়া ভোটের বিষয়টি অস্বীকার করেন প্রিজাইডিং কর্মকর্তা ফারজানা জামান।

সেখানে উপস্থিত নিউজের প্রতিবেদক জানান, শুক্রবার (২৫ অক্টোবর) ভোর থেকে প্রার্থী ও তার সহযোগীরা হাতে প্ল্যাকার্ড ও লিফলেট নিয়ে বেইলি রোর্ডের মূল ক্যাম্পাসে উপস্থিত হন। বৃষ্টির বাধা উপেক্ষা করে সকাল ৯টার পর ভোটাররা আসতে শুরু করেন।

ওই সময় প্রিজাইডিং কর্মকর্তা ফারজানা জামান জানান, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে সকাল ১০টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। এ প্রতিষ্ঠানের চার ক্যাম্পাসে মিলে মোট ২৩ হাজার ৬১১ ভোটার রয়েছে। এর মধ্যে বেইলি রোডে ১৪ হাজার, বসুন্ধারায় চার হাজার ৩৮৩, ধানমন্ডিতে এক হাজার ৬১৬ ও আজিমপুর ক্যাম্পাসে তিন হাজার ৭৯২ ভোটার রয়েছেন। নির্বাচনে লড়ছেন মোট ৩৩ প্রার্থী। তার মধ্যে ছয়জন নির্বাচিত হবেন।

তিনি আরও জানান, ভোট নির্বিঘ্ন করতে দুই স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। বৃষ্টির কারণে সকাল থেকে ভোটারদের উপস্থিতি কম, তবে দুপুর পর তা বাড়বে বলে আশা করা হচ্ছে।

বেলা সাড়ে ১১টা পর্যন্ত প্রায় ২০ শতাংশ ভোট পড়েছে। বিকাল ৪টায় ভোটগ্রহণ শেষ হবে। রাত ৮টার মধ্যে ফলাফল ঘোষণা হতে পারে বলে জানান তিনি।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষ জানায়, গভর্নিং বডির নির্বাচনে ছয়জন অভিভাবক প্রতিনিধি নির্বাচিত হবেন। নির্বাচনের মাধ্যমে বিদ্যালয়ের প্রাথমিক শাখা থেকে একজন, মাধ্যমিক শাখা থেকে দুজন, কলেজ শাখা থেকে দুজন প্রতিনিধি এবং শিক্ষকদের মধ্য থেকে তিনজন সদস্য নির্বাচন করা হবে। এছাড়া একজন সংরক্ষিত সদস্য হিসেবে মনোনীত হবেন। এসব পদে জয় পেতে ৩৩ প্রার্থী নির্বাচনের অংশ নিয়েছেন। তবে কলেজ শাখার শিক্ষক প্রতিনিধি ও সংরক্ষিত মহিলা শিক্ষক প্রতিনিধি পদে একজন করে প্রার্থী হওয়ায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন।