এইমাত্র পাওয়া : ঢাকায় ফিরে এলেন ৯ ক্রিকেটার

খেলা বার্তা

লাল এবং সবুজ; দুই দলে ভাগ হয়ে রবিবার এবং সোমবার দুটি প্রস্তুতি ম্যাচ খেলবেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। ভারত সফরে বাংলাদেশ দলের টি-টোয়েন্টি স্কোয়াডে থাকা ক্রিকেটাররা দুই দলে ভাগ হয়ে ম্যাচ দুটি খেলবেন। ভারতের মাটিতে অনুষ্ঠেয় তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের আগে এটাই শেষ প্রস্তুতি স্কোয়াডে থাকা ক্রিকেটারদের জন্য। শনিবার স্কিল অনুশীলনের শেষ দিন বিকেল ৩টা থেকে ৬টা পর্যন্ত অনুশীলন সেরে নিয়েছেন সাকিব-মুশফিকরা।

ভারত সফরে টি-টোয়েন্টির জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছিল বিসিবি। যদিও সেটা নেমে এসেছে ১৩তে। তামিম ইকবাল ও মোহাম্মদ সাইফউদ্দিন ইনজুরির কারণে ছিটকে গেছেন। ১৩ জনের সঙ্গে যুক্ত হতে পারেন ইমরুল কায়েস। প্রস্তুতি ম্যাচ খেলতে ১৪জনের সঙ্গে যোগ দিতে ডাকা হয়েছে আরও ৯জন ক্রিকেটারকে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন শনিবার সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আমরা ৮ (৯জন) জনের মতো খেলোয়াড়কে ডাক দিতে বলেছি কাল আর পরশুর ম্যাচের জন্য।’

স্কোয়াডে যোগ দিতে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) তৃতীয় রাউন্ড ছেড়ে ঢাকায় আসছেন রাজশাহী বিভাগের সাব্বির রহমান এবং নাজমুল হোসেন শান্ত। খুলনা বিভাগ থেকে আসছেন মোহাম্মদ মিঠুন এবং মেহেদী হাসান মিরাজ।

এ ছাড়া রংপুর বিভাগ থেকে রিশাদ হোসেন, চট্টগ্রামের দুই ক্রিকেটার ইয়াসির আলী রাব্বি এবং নাঈম হাসান, সিলেট বিভাগের এবাদত হোসেন এবং ঢাকা মেট্রোর পেসার আবু হায়দার রনিও অংশ নিচ্ছেন এই ম্যাচে। প্রস্তুতি ম্যাচে অংশ নিতে যাওয়া এই ৯ ক্রিকেটারের নাম নিশ্চিত করেছেন নির্বাচক হাবিবুল বাশার। রবিবার মিরপুরে সন্ধ্যা ৬টায় শুরু হবে প্রথম প্রস্তুতি ম্যাচ। দ্বিতীয় ম্যাচটি সোমবার একই সময়ে শুরু হবে।