‘এ প্লাসের’ নিশ্চয়তাদানকারী দু’জন গ্রেফতার

অপরাধ

রাজধানীর সূত্রাপুর থেকে মিথ্যা প্রলোভনে অর্থ আত্মসাৎকারী দু’জনকে গ্রেফতার করেছে পুলিশের সাইবার ক্রাইম ইউনিট। পুলিশ জানায়, আসামিরা এসএসসি/দাখিল ও এইচএসসি পরীক্ষার্থীদের প্রশ্নপত্র সরবরাহ এবং ফেল সাবজেক্ট পাস করিয়ে ‘এ প্লাস’ ও ‘গোল্ডেন এ প্লাস’ পাইয়ে দেয়ার প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাৎ করত।
বুধবার রাতে তাদের গ্রেফতার করা হয়। তবে বৃহস্পতিবার গ্রেফতারের বিষয়টি স্বীকার করে ডিএমপি। গ্রেফতাররা হলেন- মুরাদ হাসান (১৯) ও পার্থ সরকার (১৯)।

সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ সূত্রে জানা গেছে, আসামিরা বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র ও ফেল সাবজেক্ট পাস করিয়ে ‘এ প্লাস’ বা ‘গোল্ডেন এ প্লাস’ পাইয়ে দেয়ার প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাৎ করে। সাইবার ক্রাইম বিভাগের ওয়েবসাইট অ্যান্ড ই-মেইল ক্রাইম টিমের ইনচার্জ সিনিয়র সহকারী পুলিশ কমিশনার সাইদ নাসিরুল্লাহের নেতৃত্বে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রলোভন দেখিয়ে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়ার কথা স্বীকার করেছেন আটক দুই যুবক।এ ঘটনায় সূত্রাপুর থানায় মামলা হয়েছে। আসামিদের ৭ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ।