সেঞ্চুরি করেই আউট ফিঞ্চ, সঙ্গে ম্যাক্সওয়েল

খেলা বার্তা

আজ মঙ্গলবার বিশ্বকাপের ৩২তম ম্যাচে লর্ডসে মুখোমুখি অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হয় খেলা।
টস জিতে বল করার সিদ্ধান্ত নিয়েছেন ইংলিশ ক্যাপ্টেন ইয়ন মরগান। শুরুতে ব্যাট হাতে দারুণ সূচনা করেছে অস্ট্রেলিয়া। সেঞ্চুরির পরপরই তৃতীয় উইকেট হিসেবে বিদায় নিলেন ওয়ার্নার। এ রিপোর্ট লেখা পর্যন্ত অস্ট্রেলিয়ার সংগ্রহ ৩৬ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৯০ রান।

ব্যাট হাতে ইনিংসের উদ্বোধন করতে নামেন ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ। শুরুতে দেখে খেলার একটু পরেই হাত খুলে ব্যাট করতে শুরু করেন দেইজন। ফিঞ্চ তুলে নিয়েছেন বিশ্বকাপে আরও একটি অর্ধশতক। ওয়ার্নারও তার ব্যাটিং ধারাবাহিকতা বজায় রেখে তুলে নেন অর্ধশতক।

এরপর মঈন আলীর বলে ৫৩ করে জো রুটের কাছে ক্যাচ আউট হন ওয়ার্নার। স্টোকসের বলে ২৩ রানে খাজা বোল্ড হওয়ার পর বেশিক্ষণ টিকলেননা ফিঞ্চও।

বিশ্বকাপে নিজের ২য় সেঞ্চুরি তুলে নেওয়ার পরের বলেই জোফরা আর্চারের বলে আউট হয়ে যান তিনি। স্মিথ ও ম্যাক্সওয়েলের লক্ষ্য এখন বড় স্কোর গড়া। ইংল্যান্ডের বিশ্বকাপ মিশনটা খুব একটা ভালো হয়নি। আসরের শুরুর আগে তাদেরকে ধরা হচ্ছিলো অপ্রতিরোধ্য। কিন্তু শ্রীলংকার বিপক্ষে পরাজয়ের ফলে সেমিফাইনালের পথে হোঁচট খেয়েছে স্বাগতিক দল। অন্যদিকে এবারে আসরে শুরু থেকেই আধিপত্য দেখাচ্ছে অস্ট্রেলিয়া। একটি পরাজয় ছাড়া পাঁচটি জয় এসেছে ভালোভাবেই।

ইংল্যান্ড আজ হেরে গেলে বাংলাদেশের জন্য বড় লাভ হবে। তাই সকল বাংলাদেশি সমর্থকদের চাওয়া ইংল্যান্ডের হার।