জিএম কাদেরের নেতৃত্বই মেনে নিচ্ছেন জাতীয় পার্টির রওশনপন্থী নেতারা

রাজনীতি বার্তা

জিএম কাদেরের নেতৃত্বই মেনে নিচ্ছেন জাতীয় পার্টির রওশনপন্থী নেতারা। তারা বলছেন, ঐক্যবদ্ধভাবেই দলের আগামীদিনের কার্যক্রম চলবে। এদিকে নতুন চেয়ারম্যান জিএম কাদের জানান, ক্রাইসিস ম্যানেজমেন্ট টিম গঠন করে মিমাংসা করা হবে দলের বিভেদ। আর এ বছরের ডিসেম্বরে অনুষ্ঠিত হবে জাতীয় জন্মলগ্ন থেকেই নেতৃত্ব আর ক্ষমতার দ্বন্দ্বে জাতীয় পার্টি ভেঙেছে কয়েকবার। এরমধ্যে খোদ মূল ধারার অংশেও বিভক্তি ছিল এরশাদ জীবিত থাকা অবস্থায়। বৃহস্পতিবার জিএম কাদেরকে আনুষ্ঠানিকভাবে চেয়ারম্যান ঘোষণার সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন না রওশনপন্থীদের নেতাদের কেউই। এ নিয়ে দলের মধ্যে গুঞ্জন, আবারো কি ভাঙছে জাতীয় পার্টি।

যদিও এ সম্ভাবনা উড়িয়ে দিয়ে রওশনপন্থী নেতারা বলছেন, জিএম কাদেরের নেতৃত্বেই ঐক্যবদ্ধ থাকতে চান তারা।জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, পল্লীবন্ধু এরশাদ তার জীবদ্দশার শেষের দিকে যে নির্দেশ দিয়েছেন, যে পার্টি নেতৃত্বের কথা বলেছেন, তার প্রতি অবিচল আস্থা রেখে জাতীয় পার্টিকে সংগঠিত করবো। তার থেকে বিচ্যুত হলে তার প্রতি অসম্মান দেখানো হবে।

এদিকে, দলের তৃণমূল থেকে কেন্দ্রীয় পর্যায়ে মতবিরোধ ঘুচিয়ে সাংগঠনিক ধারাকে স্থিতিশীল করাই আপাতত চ্যালেঞ্জ হিসেবে দেখছেন নতুন চেয়ারম্যান জিএম কাদের।জিএম কাদের বলেন, ক্রাইসিস ম্যানেজমেন্ট-এর একটা টিম করতে চাই। সিনিয়র-জুনিয়র মিলে, স্থানীয় নেতা মিলে, তারা গিয়ে গিয়ে যেখানে কমিটি হওয়া দরকার সেখানে কমিটি করবে।