প্রথম ম্যাচেই বাংলাদেশ যুবাদের জয়

খেলা বার্তা

ইংল্যান্ডে ত্রিদেশীয় অনুর্ধ্ব-১৯ টুর্নামেন্টের প্রথম ম্যাচেই জয় পেয়েছে বাংলাদেশ। ৬ উইকেটে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের উত্তরসূরীদের হারিয়েছে তারা।উস্টারে বাংলাদেশ যুবাদের বিপক্ষে ৫০ ওভারে ৭ উইকেটে ২০০ রান করতে প ইংলিশরা। কৃতিত্বটা তানজিম হাসান সাকিবের। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের সঙ্গে নামের মিল থাকলেও তানজিম হাসান সাকিব মিডিয়াম পেসার। ৪৯ রানে তিনি নিয়েছেন ৪ উইকেট। এর আগে প্রস্তুতি ম্যাচেও দুর্দান্ত বল করেছিলেন তানজিম হাসান সাকিব।

ব্যাটিংয়ে তৌহিদ হূদয় ও শাহাদত হোসেনের হাফ সেঞ্চুরিতে ৬ উইকেট হাতে রেখে ৭১ বল বাকি থাকতেই জয় তুলে নেয় বাংলাদেশ। তৌহিদ ৭০ রান করে অপরাজিত থাকেন। ৬০ বলে ৫৭ করেছেন শাহাদত। এছাড়া ৩৬ রান করেছেন ওয়ানডাউনে নামা মাহমুদুল হাসান।

ত্রিদেশীয় আসরে এটি টানা দ্বিতীয় হার ইংলিশ যুবাদের। গত পরশু প্রথম ম্যাচে ভারতীয় অনূর্ধ্ব-১৯ দল তাদের ৫ উইকেটে হারিয়েছে। গতকালও বিবর্ণ জিপি বেল্ডারসনের দল। টস জিতে ব্যাট করতে নেমে দশম ওভার পর্যন্ত কোনো উইকেট হারায়নি ইংলিশ অনূর্ধ্ব-১৯ দল। ২০ রান করে ডেন মুসলে রান আউট হলে ভাঙে জুটিটা। এরপরই মিডল অর্ডার গুঁড়িয়ে দেন সাকিব। বিনা উইকেটে ৪৯ করা দল ৫৫ রানে পরিণত হয় ৪ উইকেটে। এর ৩ উইকেটই সাকিবের। তিনি ফেরান ক্লার্ক (২৭), হেইন্স (৩) ও এভিসনকে (০)। লুইস গোল্ডওর্দি প্রতিরোধ না গড়লে ২০০ করা কঠিন ছিল স্বাগতিকদের।