জয়া আহসান দিলেন বিরাট সুখবর

বিনোদন বার্তা

ক্রিকেট বিশ্বকাপ দেখতে বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান বড় একটা সময় বিশ্বকাপ চলাকালীন লন্ডনেই কাটিয়েছেন। শুধু খেলা দেখাই নয়, ঘোরাঘুরিও করেছেন ইচ্ছেমত। তবে সে ঘোরাঘুরিও শেষ। এরপরই কথা ছিল দেশে ফেরার। কিন্তু তা আর হলো না। তার আগে যেতে হয়েছে কলকাতা।কারণ একটি, দুটি নয়-তিনটি ছবিতে অভিনয়ের বিষয় চূড়ান্ত করতেই সেখানে গিয়েছেন। আর অভিনয়ের সব বিষয় পাকাপাকি করেই সোমবার সকালে দেশে ফিরেছেন। ঈদের পর ছবিগুলোর শুটিং শুরু হবে। তবে ছবিগুলোর বিষয়ে আপাতত এর বেশি কিছু জানাতে চান না।

জয়া জানিয়েছেন নির্মাতা ও প্রযোজকদের পক্ষ থেকেই এ নির্দেশনা দেওয়া হয়েছে। আপাতত কথা বলা বারণ। বড় আয়োজনের মধ্য দিয়ে তারা জয়াকে নিয়ে ছবির বিস্তারিত জানাবেন।এ বিষয়ে জয়া আহসান বলেন, ‘কৌশলগত কারণে অভিনয়শিল্পী ও পরিচালকদের নাম প্রকাশ করতে পারছি না। পরপর তিনটা কাজই হবে কলকাতায়। এ তিন জনই স্বনামধন্য পরিচালক। এর মধ্যে দুজনের সঙ্গে আগেও কাজ করেছি।’

সম্প্রতি কথাসাহিত্যিক আহমদ ছফার অলাতচক্র উপন্যাস অবলম্বনে নির্মিত বাংলাদেশি একটি ছবির কাজও শেষ করেছেন জয়া। বাকি কেবল ডাবিং। মুক্তিযুদ্ধভিত্তিক এই উপন্যাসে তায়েবা চরিত্রে অভিনয় করেছেন তিনি।অলাতচক্র ছবিতে জয়া ছাড়াও অভিনয় করেছেন মামুনুর রশীদ, আহমেদ রুবেল, আজাদ আবুল কালাম, শিল্পী সরকারসহ আরও অনেকেই।