মাশরাফির অবসর প্রসঙ্গে যা বললেন মালিঙ্গা

খেলা বার্তা

বাংলাদেশ ক্রিকেটের সাফল্যের নেপথ্য অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। দেশের ক্রিকেটে তার অবদান অবিস্মরণীয়। দলের জন্য সবসময় নিজেকে উজাড় করে দিয়েছেন তিনি। বড় ধরনের ইনজুরি নিয়েও বিদায় না বলে দলকে আগলে রেখেছেন ম্যাশ। হাঁটুর ইনজুরির কারণে শ্রীলংকা সফরে যেতে না পারলেও সেখানেও চলছে তার বন্দনা।

বাংলাদেশ-শ্রীলংকা তিন ম্যাচ সিরিজ শুরু হচ্ছে শুক্রবার থেকে। এদিন খেলেই অবসর নেবেন লংকান তারকা পেসার লাসিথ মালিঙ্গা। তিনি মনে করেন, মাশরাফি যেভাবে দলকে নেতৃত্ব দিয়ে যাচ্ছে, এভাবে আরও এক-দেড় বছর খেলার সামর্থ্য আছে তার।

বিশ্বকাপে প্রত্যাশা পূরণ করতে পারেননি মাশরাফি। বল হাতে ছিলেন চরম ব্যর্থ। ফলে তার অবসর প্রসঙ্গ ওঠে। এদিকে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ খেলেই ক্যারিয়ারের ইতি টানবেন মালিঙ্গা। এর আগে তিনি মাশরাফির ভূয়সী প্রশংসা করে বলেন, আন্তর্জাতিক ক্রিকেটে কীভাবে ভালো করতে হয়, সেটি আপনাকে বুঝতে হবে। সে বাংলাদেশ ক্রিকেটের জন্য অনেক কিছু করেছে। আমি মনে করি, দেশের জন্য আরও এক-দেড় বছর খেলতে পারে ও। টাইগার ক্রিকেটের জন্য স্পেশাল কিছু করেছে সে।মালিঙ্গার বিদায়ী ম্যাচ হবে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৩টায়। লিজেন্ডের শেষ ওয়ানডে বলে এটি বাংলাদেশের জন্যও গুরুত্বপূর্ণ।