দীপিকাকে সঙ্গে নিয়ে রণবীরের ফাইনাল ম্যাচ

বিনোদন বার্তা

রণবীর সিং ক্রিকেট বিশ্বকাপ খেলবেন, সেটা জানাই ছিল। মাঠে দলের বাকি দশজনকে নেতৃত্ব দেবেন তিনি। কিন্তু গ্যালারিতে থেকে রণবীর সিংকে অনুপ্রাণিত করবেন কে? সেটা নিয়ে একরকম ধোঁয়াশা ছিল।
এবার কেটে গেল সেই অনিশ্চয়তা। গ্যালারিতে থেকে রণবীরকে উৎসাহ দেয়ার কাজটি পড়েছে তার সহধর্মিনীর উপরই। অর্থাৎ রণবীর যখন মাঠে খেলবেন তখন গ্যালারিতে দেখা যাবে দীপিকা পাড়ুকনকে।

আর এই ঘটনা ঘটবে ‘৮৩’ সিনেমায়। ভারতের ক্রিকেট দল প্রথম বিশ্বকাপ জেতে ১৯৮৩ সালে। সেই ক্রিকেট দলের দলনেতা ছিলেন কপিল দেব। তার চরিত্রেই অভিনয় করছেন রণবীর সিং। আর তার স্ত্রী রোমি ভাটিয়ার চরিত্রে কাজ করছেন দীপিকা। এই অভিনয়শিল্পী দ্বয়ের বিয়ের পর এটাই তাদের প্রথম একসঙ্গে কাজ করা। ছবিটি পরিচালনা করছেন কবির খান।

‘৮৩’ ছবিরে গুরুত্বপূর্ণ ঘটনাটি হলো সেই সালের ক্রিকেট বিশ্বকাপের ফাইনাল ম্যাচ। যেটি অনুষ্ঠিত হয়েছিল ইংল্যান্ডের লর্ডসে। সেখানেই হবে ’৮৩’ ছবির ফাইনাল ম্যাচের শুটিং। এখন ইংল্যান্ডে চলছে ক্রিকেট বিশ্বকাপ ২০১৯। টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ হওয়ার পরপরই শুরু হবে সিনেমার ফাইনালের দৃশ্যধারণ।

ভারতীয় ম্যাগাজিন ফিল্মফেয়ার বলছে, এই ছবির মাধ্যমে সেই দিনগুলোর কথা, আনন্দ-আবেগ আবার ফিরে আসবে।

১৯৮৩ সালের ক্রিকেট বিশ্বকাপের ফাইনাল ম্যাচ দেখতে এসেছিলেন কপিলের স্ত্রী রোমি ভাটিয়া। কিন্তু খেলার মাঝখানে তিনি স্টেডিয়াম থেকে চলে যান। খেলায় ভারতের অবস্থা ভালো না দেখে তিনি ভেবেছিলেন ভারত ম্যাচটিতে জিততে পারবে না। কিন্তু কিছুক্ষণের মধ্যেই ভারতীয় বোলাররা প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজের কয়েককটি উইকেট ফেলে দেয় এবং খেলা নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেয়। পরিস্থিতি বুঝে রোমি ভাটিয়া আবার স্টেডিয়ামে ঢুকতে চান। কিন্তু ততক্ষণে তিনি তার পাস হাড়িয়ে ফেলেছেন।

এরই মধ্যে হয়ে গেছে জিম্বাবুয়ের সঙ্গে কপিল দেবের আরেকটি খেলার দৃশ্যধারণ। যে খেলায় কপিল দেব ১৩৮ বলে করেছিলেন ১৭৫ রান। ছবিটি মুক্তি পাবে ২০২০ সালে।