হাথুরুসিংহের সঙ্গে চুক্তিও বাতিল করল শ্রীলংকা

খেলা বার্তা

গেল আগস্টে জাতীয় দলের কোচ পদ থেকে চণ্ডিকা হাথুরুসিংহেকে অব্যাহতি দেয় ক্রিকেট শ্রীলংকা (এসএলসি)। তবে চুক্তি বাতিল করা হয়নি। চাকরি গেলেও কয়েক মাস বেতন পেয়েছেন তিনি। অবশেষে তার সঙ্গে সব ধরনের চুক্তি বাতিল করল এসএলসি।

নির্ধারিত সময়ের আগেই চাকরি থেকে অব্যাহতি পাওয়ায় সম্প্রতি আন্তর্জাতিক ক্রীড়া আদালতে এসএলসির বিরুদ্ধে মামলা করেন হাথুরুসিংহে। এর মধ্যেই তার সঙ্গে চুক্তি বাতিল করেছে এসএলসি।

বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা জানান, গেল শুক্রবার বোর্ডসভা শেষে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শ্রীলংকায় হাথুরুসিংহে যুগের ইতি ঘটল।

এসএলসির সঙ্গে হাতুরুসিংহের চুক্তির মেয়াদ ছিল ২০২০ সালের ডিসেম্বর পর্যন্ত। তবে ব্যর্থতার কারণে ২০১৯ সালের আগস্টে তাকে বরখাস্ত করে লংকান বোর্ড। এ নিয়ে গেল পাঁচ বছরের মধ্যে লংকা দলের তৃতীয় কোচ হিসেবে মেয়াদ শেষ হওয়ার আগেই বিদায় নিলেন তিনি।

এর আগে যথাক্রমে ২০১৫ ও ২০১৭ সালে মেয়াদ শেষ হওয়ার আগেই বিদায় নেন মারভান আতাপাত্তু ও গ্রাহাম ফোর্ড। ব্যর্থতার দায় নিয়েই সরে যেতে হয় তাদের।

নিয়ম অনুযায়ী, চুক্তি শেষ হওয়ার আগে চাকরি চলে যাওয়ায় এখন বড় অঙ্কের ক্ষতিপূরণ পাবেন হাথুরুসিংহে। এর আগে জিওফ মার্শের ক্ষেত্রেও একই ঘটনা ঘটে। ২০১৩ সালে তাকে বিদায় করে দেয় এসএলসি। এর পর বিরাট ক্ষতিপূরণ গুণে এসএলসি।

তথ্যসূত্র: ইএসপিএন ক্রিকইনফো।