পিসিবি পারলেও, পারবে কি বিসিবি

খেলা বার্তা

শত জল্পনা-কল্পনার পর অবশেষে নিশ্চিত হয়েছে বাংলাদেশের পাকিস্তান সফর৷ তিন ভাগে বিভক্ত এই সিরিজে আগে থেকে নির্ধারিত দুই টেস্ট ও তিন টি-টুয়েন্টির পাশাপাশি একটি ওয়ানডেও খেলবে দু দল।

কূটনৈতিক দিক বিবেচনা করলে এক্ষেত্রে সফল পাকিস্তান ক্রিকেট বোর্ড। তাদের মতে নিজেদের পাওনা সিরিজ আদায় করে নিয়েছে তারা। তাও সবগুলো ম্যাচ নিজেদের ঘরের মাঠেই আয়োজন করবে তারা। যেখানে শুরুতে টেস্ট সিরিজ নিরপেক্ষ ভেন্যুতে খেলতে চেয়েছিল বলেন বিসিবি।

অন্যদিকে ২০১৭ সালে জুলাইতে বাংলাদেশে এসে একটি সিরিজ খেলার কথা ছিল পাকিস্তানের। কিন্তু সিরিজটি নিজেদের হোম সিরিজ দাবি করে বাংলাদেশে খেলতে আসেনি পাকিস্তান৷ এফটিপিতে থাকলেও সিরিজটি বাতিল করেছিল তারা। তাদের দাবি ছিল ২০১৫ সালে পাকিস্তান বাংলাদেশে সিরিজ খেলেছে তাই এবার বাংলাদেশের পালা পাকিস্তানে যেয়ে খেলা৷ বাংলাদেশ রাজি না হওয়ায় বাতিল হয়েছিল সিরিজটি।

কিন্তু এবার পাকিস্তান সিরিজ বাতিল করতে পারেনি বিসিবি। সিরিজের দুই টেস্ট, তিন ওয়ানডে ও একমাত্র ওয়ানডের সবগুলোই হবে পাকিস্তানে। যেহেতু পাকিস্তান তাদের নিজেদের হোম সিরিজ আদায় করে নিয়েছে সেহেতু, বিসিবিরও উচিত হবে ২০১৭ সালের পাওনা হোম সিরিজ পিসিবির কাছ থেকে আদায় করে নেয়া। এখন সময়ই বলে দিবে বিসিবি এই সিরিজ আদায় করতে পারবে কি পারবে না!