এ কি শুরু হলো পাকিস্তানের ক্রিকেটে!

খেলা বার্তা

আইসিসির নিষেধাজ্ঞায় জিম্বাবুয়ের ক্রিকেট বড় ধরনের দুর্যোগের মুখে। বাধ্য হয়েই তাই অবসরে যাচ্ছেন জিম্বাবুইয়ান ক্রিকেটাররা। পাকিস্তানের তো তেমন কিছু হয়নি। সেখানে কেন তবে এমন অবসরের হিড়িক শুরু হলো!পাকিস্তান ক্রিকেট ইতিহাসেরই অন্যতম প্রতিভাবান পেসার মনে করা হয় মোহাম্মদ আমিরকে। মাঝে ৫টি বছর নিষেধাজ্ঞায় না থাকলে এতদিনে হয়তো কিংবদন্তিদের তালিকায় চলে আসতে পারতেন। সেই আমির নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর স্বস্তি এসেছিল পাকিস্তান ক্রিকেটে।

অথচ সবাইকে অবাক করে দিয়ে মাত্র ২৭ বছর বয়সেই টেস্ট থেকে অবসরের ঘোষণা দিয়ে বসেন আমির। বাঁহাতি এই পেসারের এমন ঘোষণা পাকিস্তান ক্রিকেটের জন্য অশনি সংকেত বলেই মনে করছেন সাবেকরা। শোয়েব আখতার তো বলছিলেনও, আমিরের অবসর অন্যদেরও এই পথে হাঁটতে উৎসাহিত করতে পারে।নিজের ইউটিউব চ্যানেলে পাকিস্তানের সাবেক পেস বোলিং সুপারস্টার শোয়েব আখতার বলেন, ‘আমিরের অবসরের পর আমরা হয়তো হাসান আলি, ওয়াহাব রিয়াজ, জুনায়েদ খানদেরকেও একই পথে হাঁটতে দেখবো।’

শোয়েবের সেই শঙ্কাই যেন সত্য হতে যাচ্ছে। আমিরের পর টেস্ট থেকে অবসরের ঘোষণা দিতে যাচ্ছেন ওয়াহাব রিয়াজ। পাকিস্তানের গণমাধ্যম ‘দুনিয়া নিউজ’-এ এসেছে এমন খবর। ওয়াহাব নাকি পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) নিজের সিদ্ধান্তের কথা জানিয়েও দিয়েছেন। কানাডায় টি-টোয়েন্টি লিগ থেকে ফিরে আনুষ্ঠানিক ঘোষণা দেবেন ৩৪ বছর বয়সী এই পেসার।

ওয়াহাব রিয়াজ পাকিস্তানের হয়ে ২৭টি টেস্ট খেলেছেন। নিয়েছেন ৮৩ উইকেট। সর্বশেষ তিনি টেস্ট খেলেছেন গত বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ার বিপক্ষে। সেটিই হয়তো তার সাদা পোশাকে শেষবারের মতো মাঠে নামা।