১০ মাস ওয়ানডে খেলবে না বাংলাদেশ!

খেলা বার্তা

গত প্রায় ছয়টা মাস একেবারে দৌড়ের ওপর ছিল বাংলাদেশ ক্রিকেট দল। নিউজিল্যান্ড সফর, আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজের পর বিশ্বকাপ। সেখান থেকে ফিরেই আবার উড়াল দিতে হলো শ্রীলঙ্কায়। টানা খেলার পর এবার টানা বিশ্রামে যাচ্ছে বাংলাদেশ দল! অন্তত আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) এমনটাই বলছে।

এফটিপি সূচি অনুযায়ী, আগামী প্রায় এক বছর বাংলাদেশের কোনো ওয়ানডে নেই। চলতি বছরে টাইগারদের কোনো ওয়ানডে সিরিজ নেই। আগামী বছরের প্রথম চার মাসেও নেই কোনো ওয়ানডে সিরিজ।বাংলাদেশের পরবর্তী সিরিজ আগামী বছরের মে মাসে। সেখান থেকেই বাংলাদেশের পরবর্তী আইসিসি ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্বের যাত্রা শুরু হবে।বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম অ্যাওয়ে সিরিজ খেলতে আগামী বছর মে মাসে আয়ারল্যান্ড সফরে যাবে বাংলাদেশ।

এই সময়ের মধ্যে অবশ্য টেস্ট এবং টি-২০ সিরিজ খেলবে বাংলাদেশ। অক্টোবরে আফগানিস্তানের বিপক্ষে একটি টেস্ট ও টি-২০ সিরিজের পর নভেম্বরে ভারত সফর করবে। ভারতের বিপক্ষেও শুধু টেস্ট এবং টি-২০ খেলবে টাইগাররা। ডিসেম্বরে চলবে বিপিএল। এরপর ২০২০ সালটা শুরু হবে পাকিস্তানের বিপক্ষে টেস্ট ও টি-২০ সিরিজ দিয়ে। ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট খেলার পর মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ও টি-২০ খেলার কথা রয়েছে বাংলাদেশের।