নিয়ম না মেনেই সাকিবকে কিনেছে রংপুর!

খেলা বার্তা

বিপিএলের আসন্ন আসরের জন্য দল গোছাতে শুরু করেছে ফ্রাঞ্চাইজিগুলো। এরিমধ্যে ঢাকা ডাইনামাইটসের অধিনায়ক সাকিব আল হাসানকে দলে ভিড়িয়েছে রংপুর রাইডার্স। যেখানে আগে থেকেই আইকন হিসেবে আছেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মুর্তজা।কিন্তু সাকিবকে রংপুরের দলে ভেড়ানো নাকি নিয়ম অনুসারে করা হয়নি। বিপিএলের নিয়ম অনুযায়ী, এক দলে দুইজন আইকন থাকতে পারবে না। গুঞ্জন উঠেছে গত দুই আসরে রংপুর রাইডার্সকে নেতৃত্ব দেয়া মাশরাফির সঙ্গে আলোচনা না করেই সাকিবকে দলে টেনেছে রংপুর।

এদিকে ঢাকা ডাইনামাইটসের প্রধান নির্বাহী ওবায়েদ আর নিজাম সামনের আসরের জন্য সাকিবের সঙ্গে পরিকল্পনার কথাও জানিয়েছেন।তিনি বলেন, সাকিবের সঙ্গে সবসময়ই কথা হচ্ছে। সামনের বিপিএলে দলের পরিকল্পনা কি হবে সেসব নিয়ে। সে দল ছেড়ে চলে যাবে, এ ব্যাপারে কোনো কথা হয়নি তার সঙ্গে। আমরা নিয়ম অনুযায়ী, এগোতে চাই। বোর্ড যখন রিটেইন ক্রিকেটারের তালিকা চাইবে তখনই আমরা সিদ্ধান্ত নিব, সাকিবকে রাখবো কি রাখবো না। এর আগে তো এটা নিয়ে আলোচনা করার সুযোগ নেই।

সম্প্রতি গুঞ্জন ওঠে আগামী আসরে ঢাকার হয়ে খেলবেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগান। তবে পরবর্তীতে সেই খবর উড়িয়ে দেয় ঢাকা। তবে এ বিষয়ে তার সঙ্গে কথা চলছে বলে জানান ফ্রাঞ্চাইজিটির প্রধান নির্বাহী ওবায়েদ আর নিজাম। তিনি বলেন, ইয়ন মরগানের সঙ্গে তো আমাদের কথা হচ্ছে অনেক দিন ধরেই। কিন্তু তার থেকে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত পাইনি। সে সময় নিচ্ছে একটু। আশা করছি, কয়েকদিনের মধ্যেই পেয়ে যাবো আমরা। টি-২০ ক্রিকেটে অনেক নামকরা, সেরকম দুই ক্রিকেটারের সঙ্গে আমাদের আলোচনা হচ্ছে।

সাকিবের দল বদলের বিষয়ে বিসিবির পক্ষ থেকে এখনো কোনো মন্তব্য পাওয়া যায়নি। তবে, বিপিএলের যদি নতুন নিয়ম করা না হয় তাহলে পুরনো বাইলজ অনুযায়ী, সাকিবকে রিটেইন করতে পারবে ঢাকা ডাইনামাইটস।