কাপুরুষোচিত কাজ বলে নিন্দা জানিয়েছেন : ট্রাম্প

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রের টেক্সাসে একটি শপিংমলে বন্দুকধারীর গুলিতে ২০ জন নিহত হওয়ার ঘটনাকে কাপুরুষোচিত কাজ বলে মন্তব্য করে এর তীব্র নিন্দা জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।শনিবার (০৩ আগস্ট) স্থানীয় সময় রাত সাড়ে ৯টার দিকে নিজের মাইক্রোব্লগিং সাইট টুইটারে প্রেসিডেন্ট বলেছেন, টেক্সাসের এল পাসোর আজকের ঘটনা শুধুই দুঃখজনক না। এটি একটি কাপুরুষোচিত কাজ। দেশের সবাইকে সঙ্গে নিয়ে আমি আজকের এই ঘূণ্য কাজের নিন্দা জানাই।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, এমন কোনও কারণ বা অজুহাত নেই, যা কখনও নিরপরাধ মানুষকে হত্যায় ন্যায্যতা দেয়।এর আগে শনিবার স্থানীয় সময় বেলা ১১টার দিকে টেক্সাসের এল পাসো সিটির ওয়ালমার্ট সুপার সেন্টারে এক বন্দুকধারীর গুলিতে ২০ জন নিহত হন। একইসঙ্গে আহত হন আরও অন্তত ২৪ জন। পরে এ ঘটনায় জড়িত সন্দেহে টেক্সাসের ডালাস এলাকার প্যাট্রিক ক্রুসিয়াস নামে ২১ বছর বয়সী এক যুবককে আটক করে পুলিশ।

হামলাটিকে দেশের ইতিহাসে মারাত্মক ঘটনাগুলোর একটি উল্লেখ করে টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবোট বলেন, মার্কিন-মেক্সিকান সীমানা থেকে কয়েক মাইল দূরে সিলো ভিস্তা শপিংমলের পাশে এই গণহত্যার ঘটনা ঘটে। এ ঘটনায় এক যুবককে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে। মনে করা হচ্ছে তিনিই এ হামলার একমাত্র বন্দুকধারী।