স্ত্রীর থেকে ধার করে কেনা লটারিতে মিললো ২৮ কোটি!

আন্তর্জাতিক

ভারতের হায়দরাবাদ শহরের কৃষক বিলাস রিক্কালার দিনকাল ভালো যাচ্ছিলো না মোটেই। তাই ভাগ্য ফেরাতে পাড়ি জমিয়েছিলেন দুবাইয়ে। কিছুদিন সেখানে গাড়ি চালিয়ে উপার্জনের চেষ্টা করলেও তেমন কিছু না করতে পেরে শেষে দেশেই ফিরে আসেন তিনি।

আসার আগে এক বন্ধুর কাছে ২০ হাজার টাকা দেন ‘দুবাই শপিং ফেস্টিভাল’-এ লটারির টিকিট কাটার জন্য। আর লটারি কেনার এই টাকাটা বিলাসের নিজের ছিল না, স্ত্রীর কাছ থেকে ধার নিয়েছিলেন। কিন্তু এ টাকা যে তাকে রাতারাতি রাজা বানিয়ে দেবে এমনটা ভাবেননি বিলাস। ২০ হাজার টাকা দিয়ে কেনা লটারি জিতে তিনি পেয়েছেন ভারতীয় মুদ্রায় প্রায় ২৮ কোটি ৪২ লক্ষ ৪০ হাজার টাকা।

বিলাসের কৃষিজীবী পরিবারে ধান বিক্রি করে সারা বছরের আয় বড়জোর ৩ লাখ টাকা। বিলাস ও তার স্ত্রী পদ্মার দুই মেয়ে। চার জনের সংসারে অনটন না থাকলেও তেমন একটা স্বচ্ছলতা ছিল না। তেলঙ্গানার জাকরনপল্লী গ্রামের বাসিন্দা বিলাস উপার্জনের চেষ্টায় ব্যর্থ হয়ে দুবাই থেকে দেশে ফিরে আসেন গত জুন মাসের মাঝামাঝিতে।

দেশে ফেরার ৪৫ দিনের মাথায় সুখবর দেন বিলাসের বন্ধু রবি। রবি ফোন করে জানান, লটারিতে ১.৫ কোটি দিরহাম (ভারতীয় মুদ্রায় প্রায় ২৮ কোটি ৪২ লক্ষ ৪০ হাজার টাকা) জিতেছেন। অর্থাৎ রাতারাতি কোটিপতি বনে গেছেন বিলাস।

তবে এত টাকা দিয়ে তিনি এখন কী করবেন, এখনও তা ভেবে উঠতে পারেননি। কেননা এখনও যে তিনি নিজের ভাগ্যকে বিশ্বাস করতে পারছেন না। মনে হচ্ছে পুরোটাই স্বপ্ন দেখছেন। একই সঙ্গে স্ত্রী ভাগ্য নিয়ে নিজেকে হাজার বার ধন্যবাদ দিয়ে চলেছেন বিলাস।

সূত্র: জি বাংলা