কুকুরকে লক্ষ্য করে ছোড়া পুলিশের গুলিতে নারী নিহত

আন্তর্জাতিক

ঘটনা গত বৃহস্পতিবারের। যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে দায়িত্বরত এক পুলিশ সদস্য কুকুরকে লক্ষ্য করে গুলে ছোড়েন। কিন্তু মর্মান্তিকভাবে পুলিশের ছোড়া ওই গুলিতে এক নারীর মৃত্যু হয়েছে। টেক্সাসের আর্লিংটন এলাকায় এই ঘটনা ঘটে বলে জানিয়েছে মার্কিন বার্তা সংস্থা এপি।এপির প্রতিবেদনে জানানো হয়েছে, নিহত ওই নারীর নাম মার্গারিটা ভিক্টোরিয়া ব্রুকস। তার বয়স ৩০ বছর। টেক্সাস পুলিশ বলছে, দায়িত্বরত ২৫ বছর বয়সী এক পুলিশ কর্মকর্তা নিহত মার্গারিটার সঙ্গে কথা বলতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে।

মার্গারিটার সঙ্গে যখন ওই পুলিশে সদস্য দেখা করতে যান তখন তার সঙ্গে ছিল একটি কুকুর। পুলিশ সদস্য মার্গারিটার কাছে জিজ্ঞেস করেন কুকুরটি তার কি-না। কিন্তু কথা শেষ হওয়ার আগেই কুকুরটি পুলিশ সদস্যকে আক্রমণ করে বসে।আক্রমণের পর প্রথমে কুকুরটিকে থামানোর চেষ্টা করেন পুলিশ সদস্য। কিন্তু তাতে ব্যর্থ হয়ে কুকুরটিকে লক্ষ্য করে পরপর তিনটি গুলি ছোড়েন। তবে, দুর্ভাগ্যবশত গুলি লাগে মার্গারিটা নামের ওই নারীর শরীরে। দ্রুত হাসপাতালে নেয়া হলেও কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

টেক্সাস পুলিশ, পুরো ঘটনাটিকে একটি দুর্ঘটনা হিসেবে দাবি করেছে। জানা গেছে ওই পুলিশ কর্মকর্তা সম্প্রতি যোগ দিয়েছেন। তিনি পুলিশের প্রশিক্ষণ শেষ করেছেন মাসখানে আগে। দায়িত্বরত অবস্থায় প্রথমবার গুলি ছুড়েই এমনটা করেছেন তিনি।ঘটনার প্রেক্ষিতে ওই পুলিশ সদস্যকে দায়িত্ব থেকে সাময়িক অব্যাহতি দিয়ে বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হয়েছে। কুকুরটি নিহত মার্গারিটার বলে ধারণা করছে স্থানীয় পুলিশ।