হাসপাতালে এডিস মশার লার্ভা পাওয়ায় জরিমানা

অপরাধ স্বাস্থ্য বার্তা

এডিস মশার লার্ভা নির্মূলে গতকাল বিভিন্ন এলাকায় অভিযান চালিয়েছে ঢাকার দুই সিটি করপোরেশন। এ সময় বেশ কয়েকটি বাড়িতে লার্ভা পাওয়া যাওয়ায় তাদের জরিমানা করা হয়।

ডিএনসিসি : ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় তিনটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। উত্তরায় নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। জসীমউদদীন রোডে পপুলার হাসপাতালের বেইজমেন্টে এডিস মশার লার্ভা পাওয়া যাওয়ায় প্রতিষ্ঠানটিকে দুই লাখ টাকা এবং উইমেন মেডিক্যাল কলেজের ভেতরের ড্রেনে এডিস মশার লার্ভা পাওয়া যাওয়ায় আড়াই লাখ টাকা জরিমানা করা হয়। একই অপরাধে গরিব নেওয়াজ এভিনিউর লুবনা হাসপাতালকে ৩০ হাজার টাকা এবং উত্তরা ৪নং সেক্টরে জাপান কাগুচি হাসপাতালকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। এডিস মশার লার্ভা ও এডিস মশার বংশবিস্তারের উপযোগী পরিবেশ পাওয়া যাওয়ায় মহাখালী অঞ্চলের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হেমায়েত হোসেন বারিধারার ১১টি বাড়ির মালিককে মোট এক লাখ টাকা জরিমানা করেন।

এছাড়া রাস্তা দখল করে কোরবানি পশু রাখার অপরাধে বারিধারা ৮নং সড়কে ওয়াহিদ খান নামে এক ব্যক্তিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় কোরবানি পশু রাখার জন্য তৈরি করা ছাউনিটিও উচ্ছেদ করা হয়। ৫ নং অঞ্চলের নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসান সাতবাড়ি কনস্ট্রাকশন সাইটের ভেতরে এডিস মশার লার্ভা খুঁজে পান। তিনি প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

ডিএসসিসি : রাজধানীর বেইলি রোডে নির্মাণাধীন রূপায়ন স্বপ্ন নিলয় টাওয়ারে এডিস মশার লার্ভা পাওয়ায় ৫০ হাজার টাকা জরিমানা করেছেন দণি সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত। বেইলি রোড ও আশপাশের এলাকায় গতকাল দুপুরে ডিএসসিসির মশক নিধন কার্যক্রম পরিদর্শনে যান স্থানীয় সরকারমন্ত্রী (এলজিআরডি) মো: তাজুল ইসলাম এবং ডিএনসিসি মেয়র সাঈদ খোকন। অনির্ধারিত এ অভিযানে ওই এলাকার বেশ কয়েকটি ভবন পরিদর্শন করেন তারা।

সূত্রঃ নয়া দিগন্ত।