ডেঙ্গুতে আরো দুজনের মৃত্যু, নতুন ভর্তি ১৬২৫

বিবিধ

গতকাল ঢাকা ও ঢাকার বাইরে আরো দুজন ডেঙ্গু আক্রান্ত রোগীর মৃত্যু ঘটেছে বলে হাসপাতালগুলো থেকে জানানো হয়েছে গণমাধ্যমকে। গতকাল সকাল ৮টা থেকে আগের ২৪ ঘণ্টায় সারা দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন ভর্তি হয়েছে এক হাজার ৫৯৭ জন।এর মধ্যে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে গতকাল সকালে গিয়াস নামের এক রোগীর মৃত্যু হয়েছে বলে পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে। তবে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক কালের কণ্ঠকে বলেন, ‘ওই রোগীর জ্বর ছিল, তবে মৃত্যু হয়েছে কার্ডিয়াক অ্যারেস্টে।’ এ ছাড়া বুধবার রাতে বরিশাল মেডিক্যাল কলেজ হাসপাতালে মনির হোসেন (৩৪) নামের এক রোগীর মৃত্যু হয়েছে। এ নিয়ে বরিশালে ছয়জন ডেঙ্গু রোগীর মৃত্যু হলো। মনির বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার রুকুনদি এলাকার শাহজাহানের ছেলে।

গতকাল সকালে বিষয়টি নিশ্চিত করে হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন বলেন, মুমূর্ষু অবস্থায় মনির হোসেন গত ১৮ আগস্ট হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে ভর্তি হয়েছিলেন।স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী গতকাল সকাল ৮টা থেকে আগের ২৪ ঘণ্টায় সারা দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন ভর্তি হয়েছে এক হাজার ৫৯৭ জন, যা আগের দিন ছিল এক হাজার ৬২৫ জন। আর হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছে এক হাজার ৭২৮ জন। এর মধ্যে গতকাল সকাল ৮টা থেকে আগের ২৪ ঘণ্টায় ঢাকায় নতুন ভর্তি হয়েছে ৭৬১, জন যা আগের দিন ছিল ৭১১ জন এবং ঢাকার বাইরে নতুন ভর্তি হয়েছে ৮৩৬ জন, যা আগের ২৪ ঘণ্টায় ছিল ৯১৫ জন।

গতকাল সকালে সারা দেশে নতুন ও পুরনো মিলে মোট ভর্তি রোগীর সংখ্যা ছিল ছয় হাজার ১৪৭ জন। এর মধ্যে ঢাকা মহানগরীতে তিন হাজার ৩৩২ জন এবং ঢাকার বাইরে দুই হাজার ৮১৫ জন। গত ১ জানুয়ারি থেকে গতকাল সকাল পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি মোট রোগীর সংখ্যা ৫৯ হাজার ৫৯২। এর মধ্যে ছাড়পত্র নেওয়া রোগীর সংখ্যা ৫৩ হাজার ৩৯৮।কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তার জানান, গতকাল সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ১২২ জন, যা আগের দিন ছিল ১১৫ জন, মিটফোর্ড হাসপাতালে ১০২ জন, যা আগের দিন ছিল ৫৫ জন, মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালে ৮৮ জন, যা আগের দিনে ছিল ৬৮ জন।