আকাশে জমে আছে মেঘ, সকাল শুরু হয়েছে হালকা বাতাস

বিবিধ

সূর্যের প্রখর তেজে শুরু হয়েছিল বৃস্পতিবারের (২২ আগস্ট) রাজধানীর সকাল। তবে দুপুর গড়াতেই মেঘ ঢেকে ফেলে ঢাকার আকাশ। বৃষ্টিপাতও হয়। আজ শুক্রবার (২৩ আগস্ট) রাজধানীর আকাশে জমে আছে মেঘ, সকাল শুরু হয়েছে হালকা বাতাসে।

সকাল ৭টা পরবর্তী ৬ ঘণ্টার ঢাকা ও আশপাশের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজধানীর আকাশ আংশিক মেঘলাসহ অস্থায়ীভাবে মেঘাচ্ছন্ন থাকতে পারে। হালকা বৃষ্টি/ বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস বয়ে যেতে পারে। কমতে পারে দিনের তাপমাত্রা।অন্যদিকে শুক্রবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, ঢাকা, সিলেট, রাজশাহী ও বগুড়া অঞ্চলসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু তাপ্রবাহ বয়ে যাচ্ছে এবং এটি প্রশমিত হতে পারে। সারাদেশে কমতে পারে দিনের তাপমাত্রা।

তাতে আরও বলা হয়েছে, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে তা মাঝারি অবস্থায় বিরাজ করছে। রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।শুক্রবার ভোর ৫টা ৩৬ মিনিটে সূর্য উঠেছে এবং ডুববে সন্ধ্যা ৬টা ২৫ মিনিটে।