ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিক গ্রেফতার

অপরাধ জেলা বার্তা

ফেসবুকে মানহানিকর পোস্ট দেয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে শাহীন রহমান (৪২) নামে এক সাংবাদিককে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার বিকেলে তাকে ঢাকা থেকে খুলনা সদর থানায় আনা হয়েছে। এর আগে সকাল ৯টার দিকে ঢাকার নাখালপাড়া এলাকা থেকে খুলনা সদর থানা পুলিশের একটি টিম তাকে গ্রেফতার করে।

গ্রেফতার শাহীন রহমান খুলনা মহানগরীর বাগমারা মেইন রোড এলাকার ২ নম্বর রোডের ৯৫ নম্বর বাড়ির আব্দুর রহমান চৌধুরীর ছেলে। তিনি স্থানীয় একটি অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক।

খুলনা মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (খুলনা জোন) মো. কামরুজ্জামান বলেন, শাহীন রহমান দীর্ঘদিন ধরে বিশিষ্ট রাজনীতিক, সামাজিক মর্যাদা সম্পন্ন ব্যক্তির বিরুদ্ধে ফেসবুকে কুৎসা রটনা করছিলেন। সর্বশেষ খুলনা প্রেসক্লাবের সভাপতি ও এটিএন বাংলার খুলনা বিভাগীয় প্রধান এস এম হাবিবের নামে অপ্রচার চালান। এ ঘটনায় গত ৯ আগস্ট ডিজিটাল নিরাপত্তা আইনে এস এম হাবিব মামলা করেন। ওই মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।তিনি আরও বলেন, এছাড়াও শাহীনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আদালতে আরও একটি মামলা রয়েছে। পুলিশ এসব বিষয়ে আইন অনুযায়ী পদক্ষেপ নিচ্ছে।

মামলার তদন্ত কর্মকর্তা খুলনা সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সাইদুল জানান, ফেসবুকে কুৎসা রটানোর অভিযোগে শাহীন রহমান নামে এক ব্যক্তিকে ঢাকা থেকে গ্রেফতার করে খুলনায় আনা হয়েছে। তাকে আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে।

সূত্রঃ জাগো নিউজ।