বখাটের ভয়ে স্কুল ছাত্রীর পড়াশোনা বন্ধের উপক্রম

অপরাধ জেলা বার্তা

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বখাটের ভয়ে বন্ধের পথে এক স্কুল ছাত্রীর শিক্ষা জীবন। তারাব উত্তরপাড়া এলাকার এ কিশোরী ডেমরার বাওয়ানী উচ্চ বিদ্যালয়ে নবম শ্রেণির শিক্ষার্থী। স্কুলে যাওয়া-আসার পথে স্থানীয় বখাটে তারাব উত্তর পাড়া এলাকার রাজুর ছেলে জুনায়েদ ছাত্রীকে নানাভাবে উত্যক্ত করে আসছিলো।

গত ১০ জুলাই অভিযুক্ত বখাটে ও তার সঙ্গীয় আরো ৪ বখাটে স্কুলের গেট থেকে ওই ছাত্রীকে অপহরণের চেষ্টা করলে স্কুল গেটের সামনের দোকানিরা ধাওয়া দিয়ে জুনায়েদকে ধরে ফেলে। এ সময় জুনায়েদ বাদে বাকিরা পালিয়ে যায়। পরে জুনায়েদকে স্কুলের প্রধান শিক্ষকের কক্ষে নিলে ঘটনার বিস্তারিত শুনে প্রধান শিক্ষক রূপগঞ্জ থানায় খবর দিয়ে বখাটেকে পুলিশের হাতে তুলে দেয়। এ ঘটনায় ভু্ক্তভোগী স্কুল ছাত্রীর মা বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।মামলায় জুনায়েদ ছাড়া অন্য আসামিরা হলো- তারাব এলাকার মোতাহারের ছেলে বাপ্পী, নাজমুল মিয়ার ছেলে রায়হান, আমির মিয়ার ছেলে পারভেজ ও মামুনের ছেলে রাসেল।

এদিকে গত ৪ আগস্ট আসামি জুনায়েদ জামিনে বের হয়ে মামলা তুলে নিতে বাদীকে নানাভাবে চাপ দিচ্ছে। মামলা তুলে না নিলে স্কুল ছাত্রীকে হত্যা করা হবে বলেও হুমকি দেয়া হচ্ছে। এমতাবস্তায় বখাটের ভয়ে স্কুলে যেতে পারছে না ওই ছাত্রী। তার পড়াশোনা বন্ধের উপক্রম হয়েছে।

সর্বশেষ আসামির অব্যাহত হুমকিতে ভুক্তভোগী পরিবার রূপগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেছে। এ ব্যাপারে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ দেয়া হয়েছে।
রূপগঞ্জ থানার ওসি মাহমুদুল হাসান বলেন, এ ব্যাপারে থানায় সাধারন ডায়েরি করা হয়েছে। তদন্ত মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

সূত্রঃ বাংলাদেশ জার্নাল।