এমন থ্রো-ও কেউ করে?

খেলা বার্তা

ক্রিকেট খেলাটি বিনোদনের খোরাক জোগায় কতভাবেই! মাঝেমধ্যে মাঠে এমন সব কাণ্ড ঘটে, যেগুলো দেখে আসলে হাসি আটকে রাখা মুশকিল। যেমনটা ঘটলো টি-টোয়েন্টি ব্লাস্ট প্রতিযোগিতায় ডারহাম ও ইয়র্কশায়ারের মধ্যকার ম্যাচে।ছেলেবেলায় একটা খেলা খুব পরিচিত ছিল প্রায় সবার। কয়েকজন মিলে ছুটোছুটি করে খেলা, একজনের হাতে থাকে টেনিস বল। যেটি দিয়ে সে কাছে যাকে পাবে শরীর সবটুকু শক্তি দিয়ে মারবে। যে যাকে যত বেশি ব্যথা দিতে পারে আর কি!ক্রিকেট মাঠে ক্রিকেটের বদলে যেন এমনই এক খেলা দেখা গেল টি-টোয়েন্টি ব্লাস্টে। নিজেদেরই খেলোয়াড়কে শরীরের জোরে বল দিয়ে মেরে বসলেন উইকেটরক্ষক, ব্যথা পাওয়া সে খেলোয়াড় ছিলেন বোলার।

চেস্টার লে স্ট্রিটের রিভারসাইড গ্রাউন্ডে টি-টোয়েন্টি ম্যাচে সম্প্রতি মুখোমুখি হয়েছিল ডারহাম আর ইয়র্কশায়ার। ইয়র্কশায়ারের হয়ে বল করছিলেন কেশভ মহারাজ। ডারহামের ব্যাটসম্যান তাঁর একটি বল সুইপ করার চেষ্টা করেন। কিন্তু প্যাডে লেগে বল চলে আসে ক্রিজের মাঝামাঝি এলাকায়। ব্যাটসম্যানরা ছুটতে থাকেন রানের জন্য।ঠিক এই সময় দৌড়ে এসে ইয়র্কশায়ারের উইকেটরক্ষক জোনাথান টাটারসল বলটি ধরেই থ্রো করে দেন। সেটাও আবার আস্তে ছিল না। পুরো শরীরের জোর দিয়ে।

ক্রিজের মাঝখান থেকে জোনাথানের ছুড়ে দেয়া বলটি ছিল নন স্ট্রাইকিং এন্ডের দিকে। কিন্তু সেই বল উইকেটের দিকে না গিয়ে সোজা গিয়ে লাগে কেশভের পেছন দিকটায়। বলের এই আঘাতে রীতিমত কঁকিয়ে উঠেন কেশভ। ব্যথা পাওয়া জায়গাটা হাত দিয়ে দ্রুত ঘষতে থাকেন। বোঝাই যাচ্ছিল, বেশ করেই লেগেছে তার।এই ঘটনার ভিডিওটা নিজেদের টুইটার অ্যাকাউন্টে শেয়ার করেছে ভাইটালিটি ব্লাস্ট। স্বভাবতই শেয়ারের পর সেটি ভাইরাল হতে সময় নেয়নি।