ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু, ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ১১৫৭

বিবিধ

গতকাল দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরিফুল ইসলাম (৩৪) নামের এক যুবকের ডেঙ্গুতে মৃত্যু হয়েছে। গার্মেন্টকর্মী আরিফুলের বাড়ি মুন্সীগঞ্জে। তিনি ঢাকার কদমতলী মাদরাসা রোডে থাকতেন।আমাদের যশোর অফিস জানায়, যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত মঙ্গলবার রাত ৮টার দিকে রেবেকা বেগম (৫৫) নামের এক নারীর মৃত্যু হয়েছে। তিনি মণিরামপুর উপজেলার রাজবাড়িয়া গ্রামের সেকেন্দার আলীর স্ত্রী।পিরোজপুরের আঞ্চলিক প্রতিনিধি জানান, পিরোজপুরের ভাণ্ডারিয়ায় শাহিদা বেগম (৪৫) নামের এক গৃহবধূ ডেঙ্গু আক্রান্ত হয়ে মঙ্গলবার রাতে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা গেছেন। তিনি ভাণ্ডারিয়ার পশারিবুনিয়া গ্রামের সাইয়েদুর রহমান শিকদারের স্ত্রী।

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি জানান, ত্রিশাল পৌর শহরের ৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ইউনুস আলীর ছেলে হাফিজুল ইসলামকে (৩৪) ঢাকা নেওয়ার পথে ভালুকায় মঙ্গলবার দিবাগত রাত পৌনে ৪টার দিকে মারা যান।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ্ ইমারজেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তারের দেওয়া তথ্য অনুসারে, গতকাল বুধবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় সারা দেশে ডেঙ্গু আক্রান্ত নতুন রোগী ভর্তি হয়েছে এক হাজার ১৫৭ জন। ঢাকার ১২টি সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৩৭২ জন এবং ২৯টি বেসরকারি হাসপাতালে ১৬৯ জন ভর্তি হয়েছে। গতকাল সবচেয়ে বেশি ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ৯০ জন, এর পরেই মিটফোর্ড হাসপাতালে ৭৩ জন। এ ছাড়া মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালে ৫৭ জন, শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে ৩৮ জন, কুর্মিটোলা হাসপাতালে ৪৮ জন উল্লেখযোগ্য। ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ৬০৬ জন।গত ১ জানুয়ারি থেকে সারা দেশে হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তি হয় ৬৭ হাজার ২২১ জন। এর মধ্যে ৬১ হাজার ৮২২ জন চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছে। পাঁচ হাজার ২২২ বিভিন্ন হাসপাতালে গতকাল পর্যন্ত চিকিৎসাধীন ছিল। আর বিভিন্ন হাসপাতাল থেকে গতকাল পর্যন্ত মোট ১৭৭ জনের মৃত্যুর তথ্য এসেছে আইইডিসিআরের কাছে।