নিঃশর্ত ক্ষমা চাইলেন দিনেশ কার্তিক

খেলা বার্তা

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) কাছে নিঃশর্ত ক্ষমা চাইলেন দিনেশ কার্তিক। বিসিসিআইয়ের চুক্তি ভঙ্গ করায় শোকজ করা হয়েছিল জাতীয় দলের উইকেটকিপার ব্যাটসম্যান দিনেশ কার্তিককে।

এ ব্যাপারে সংবাদ সংস্থা এএনআইকে টুইট বার্তায় দিনেশ কার্তিক বলেন, আমি ত্রিনবাগো নাইটরাইডার্সের (টিকেআর) হয়ে খেলতে নামিনি। ওখানে যাওয়ার কারণ হলো কলকাতা নাইট রাইডার্সের প্রধান কোচ ব্রান্ডন ম্যাককালাম আমাকে অনুরোধ করেছিলেন। তিনি আবার টিকেআরের কোচের দায়িত্ব পালন করছেন। অনুমতি ছাড়া ওখানে যাওয়ার জন্য আমি বিসিসিআইয়ের কাছে নিঃশর্ত ভাবে ক্ষমা চাইছি।

গত বৃহস্পতিবার ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয় ত্রিনবাগো নাইট রাইডার্স বনাম সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস। সেই ম্যাচে ত্রিনবাগোর ড্রেসিংরুমে দেখা যায় কার্তিককে। নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রান্ডন ম্যাকালামের পাশেই বসেছিলেন কার্তিক।

ভারতীয় ক্রিকেট বোর্ডের চুক্তি অনুযায়ী কোনো ক্রিকেটার অনুমতি ছাড়া বিদেশের কোনো ফ্রাঞ্চাইজি লিগে অংশগ্রহণ কিংবা উপস্থিত থাকতে পারেন না। এই নির্দেশ লঙ্ঘন করেছেন কার্তিক। যে কারণে তাকে ক্রিকেট বোর্ড শোকজ নোটিশ পাঠায়।

আইপিএলের দল কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক দিনেশ কার্তিক। নাইট রাইডার্সের ফ্রাঞ্চাইজি মালিক শাহরুখ খান। তিনি আবার ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগেও ত্রিনবাগো নাইট রাইডার্সের ফ্রাঞ্চাইজি মালিক। ত্রিনবাগোর খেলা দেখতেই ক্যারিবীয় দ্বিপপুঞ্জে ড্রেসিংরুমে উপস্থিত ছিলেন কার্তিক। কিন্তু বোর্ডের অনুমতি না নেয়ায় তাকে শোকজ করা হয়।